June 28, 2024, 12:48 am

সংবাদ শিরোনাম
রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী গোয়াইনঘাটে হাফেজ্জী হুজুর রহঃ সেবা ফাউন্ডেশনের ঢেউটিন বিতরণ কুড়িগ্রামের ভুরুমারীতে ভিনদেশী রঙের দুই সন্তানকে নিয়ে দুঃশ্চিন্তায় বাবা মা নরসিংদীর চাঞ্চল্যকর কান্তা হত্যার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মামুনকে গ্রেফতার করলো রৌমারী থানা পুলিশ পটুয়াখালীতে ১ হাজার ২’শত কৃষকের মাঝে বিনামূল্যে ৬ হাজার নারিকেল চারা বিতরন সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা পার্বতীপুরে ৩দিন ব্যাপি কৃষি মেলার শুভ উদ্বোধন ও বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ পার্বতীপুরে পাট উৎপাদনকারী কৃষকদের দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন উখিয়ায় প্রাইভেটকারসহ ২৫ হাজার ৮’শ ইয়াবা নিয়ে চালক আটক

পীরগাছায় আনসার দলনেতা আনিসুর রহমানের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতিতে ভুক্তভোগীদের ক্ষোভ

রুস্তম আলী, রংপুর: রংপুরের পীরগাছা উপজেলার ধনির বাজার আনসারের দলনেতা আনিসুর রহমান চাকুরী দেয়ার নামে প্রতারণা, অনিয়ম-দুর্নীতিতে ছোট জিনিয়া এলাকায় ক্ষিপ্ত সাধারণ মানুষ।
দেশের তৃণমূল পর্যায়ের আইন শৃঙ্খলা রক্ষা ও সামাজিক উন্নয়নসহ সংকটময় মুহূর্তে প্রান্তিক জনগোষ্ঠীর অংশগ্রহণে গড়ে উঠা আনসার বাহিনীর অনিয়ম ও আর্থিক দুর্নীতির অভিযোগ দীর্ঘ দিনের। অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট আনসারের দলনেতা আনিসুর রহমানের বিরুদ্ধে।
ভুক্তভোগীদের মধ্যে পুঞ্জীভূত ক্ষোভ থাকলেও মুখ খুললেই তাদেরকে হুমকি ধামকি ও পুলিশ দিয়ে হয়রানি, ভয়-ভীতিতে ধনির বাজার এলাকার সাধারণ মানুষ ভয়ে চুপ থাকেন।
তার অত্যাচারে এলাকার ভুক্তভোগীদের দেয়ালে পিঠ ঠেকে গেছে, এখন আর মুখ খুলতে দ্বিধাবোধ করছে না কেউই।
সরেজমিনে গিয়ে জানা যায় নির্বাচন কমিশনের ভোট কার্যক্রমে সদস্য সনদ জালিয়াতি ও বিপুল অঙ্কের টাকা চাঁদাবাজির মাধ্যমে গ্রামের অসহায় গরিব খেটে খাওয়া পুরুষ ও মহিলাদের কাছ থেকে এক হাজার করে টাকা নিয়ে থাকেন। এবং আনসারের চাকরি পাইয়ে দেয়ার নাম করে প্রতারণা করে বিপুল অংকের টাকা হাতিয়ে নেয়, এই আনসারের দলনেতা আনিসুর রহমানের বিরুদ্ধে, এমন তথ্য প্রমাণ পাওয়া গিয়েছে।তিনি প্রতিজনের কাছে ১ হাজার থেকে ১ হাজার ৫শত টাকা পর্যন্ত অগ্রিম জমা নিয়ে কাজ পাইয়ে দেয়ার নিশ্চয়তা দেন বলেও অভিযোগ ভুক্তভোগীদের।
হিসেব মতে গত জাতীয় সংসদ এবং চলমান উপজেলা পরিষদ নির্বাচনে রংপুরের পীরগাছা উপজেলার ১১৩টি ভোট কেন্দ্রে প্রতিবার নিযুক্ত করা হয় প্রায় দেড় হাজার কর্মী। এ সময় সকল কর্মীদের নিকট থেকে মাঠ পর্যায়ের দলনেতা ও প্রতারক আনিসুর রহমান আর্থিক সুবিধা নিয়ে থাকেন এবং যে টাকা দিতে অস্বীকৃতি জানায় তাকে বিভিন্নভাবে হুমকী ও ভয়ভীতি প্রদর্শন করে। বিশেষ করে মহিলা কর্মীদের বেলায় এই জুলুম, অন্যায় চোখে পড়ার মত। তিনি একজন ধুরন্ধর প্রকৃতির লোক, সাধারণ মানুষের কাছ থেকে কিভাবে টাকা পয়সা হাতিয়ে নেয়া যায় তা তিনি খুব ভালো ভাবেই জানেন। এই ধরনের অভিযোগ রয়েছে তাহার বিরুদ্ধে যদিও তিনি এই অভিযোগকে অস্বীকার করেছেন এবং উদ্দেশ্য প্রণোদিত ও বানোয়াট বলে অবিহিত করেছেন। কিন্তু ওই এলাকার ভুক্তভোগী লোকজন তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন এবং তার বিরুদ্ধে পীরগাছা থানায় গত ১৫ মে ২০২৪ তারিখে নূরুজ্জামাল শহিদুল নামের একজন ভুক্তভোগী অভিযোগও করেছেন।
এ ব্যাপারে আনসার ভিডিপির দলনেতা মোঃ আনিসুরির রহমানের সঙ্গে অনেকবার যোগাযোগ করেও তার ফোন বন্ধ থাকায় কথা বলায় সম্ভব হয়নি পরে তাহার বিরুদ্ধে পীরগাছা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীর পরিবার।

Share Button

     এ জাতীয় আরো খবর